রাজনীতিসর্বশেষ সংবাদসংস্কৃতি

৬ জেলায় বিএনপির নতুন কর্মসূচি ঘোষণা

‘দেশ বাঁচাতে মেহনতি জনতার পদযাত্রা’ শীর্ষক নতুন কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। মঙ্গলবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কর্মসূচি ঘোষণা করেন।

রিজভী জানান, জাতীয়তাবাদী কৃষক দল, শ্রমিক দল, তাঁতী দল ও মৎস্যজীবী দলের উদ্যোগে ৬টি শহরে পদযাত্রা কর্মসূচি অনুষ্ঠিত হবে। এর মধ্যে আগামী ১৫ জুলাই নোয়াখালীতে পদযাত্রার মাধ্যমে এ কর্মসূচি শুরু হবে। পরে দিনাজপুরে ১৯ জুলাই, রাজশাহীতে ২৮ জুলাই, যশোরে ৫ আগস্ট, হবিগঞ্জে ১২ আগস্ট এবং বরিশালে ১৯ আগস্ট পদযাত্রা হবে।

তিনি বলেন, বর্তমানে ধনী-গরিবের ব্যবধান চরম পর্যায়ে পৌঁছেছে। স্বল্প আয়ের খেটে খাওয়া মানুষের জীবনে নেমে এসেছে ঘোর দুর্দিন। তারা অর্ধাহারে-অনাহারে দিনযাপন করছে।

বিএনপির এই কেন্দ্রীয় নেতা বলেন, জামিন লাভের পরও ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব আজিজুর রহমান মুসাব্বিরকে কয়েকদিন আগে জেলগেট থেকে গ্রেপ্তার করা হয়েছে। এ পর্যন্ত জেলগেট থেকে তাকে ছয়বার গ্রেপ্তার করা হলো।

রিজভী অবিলম্বে তার মামলা প্রত্যাহারসহ নিঃশর্ত মুক্তির দাবি জানান। এর পাশাপাশি ঈদুল আজহার আগেই সাইফুল আলম নীরব, রফিকুল আলম মজনু, মোনায়েম মুন্না, গোলাম মাওলা শাহীন, এস এম জাহাঙ্গীর, হারুনুর রশিদ, ইউসুফ বিন কালুসহ কারান্তরীণ নেতাকর্মীর মুক্তির দাবি জানান।

সংবাদ সম্মেলনে বিএনপির ভাইস চেয়ারম্যান এজেডএম জাহিদ হোসেন, বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসাইন, কৃষক দলের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, তাঁতী দলের আহ্বায়ক আবুল কালাম আজাদ, মতস্যজীবী দলের আহ্বায়ক রফিকুল ইসলাম মাহতাব প্রমুখ উপস্থিত ছিলেন।

আরও সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker