শীর্ষ সংবাদ

দুর্নীতি-অনিয়মের অভিযোগে নগরকান্দা উপজেলা সমাজসেবা কর্মকর্তা বরখাস্ত

দুর্নীতি-অনিয়মের অভিযোগে ফরিদপুরের নগরকান্দা উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মো. আবুল কালাম আজাদকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। গত রবিবার (২৫ জুন) সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত রাষ্ট্রপতির এক প্রজ্ঞাপন থেকে এ তথ্য জানা যায়।

মঙ্গলবার (২৭ জুন) জেলা সমাজ সেবা অধিদপ্তর সূত্রে এ তথ্য জানা গেছে। ওই প্রজ্ঞাপনে চাকরি থেকে সাময়িক বরখাস্ত হওয়ার আদেশ গত ১৮ থেকে কাযকর হবে বলে জানানো হয়। প্রজ্ঞাপনে বলা হয় দুই লাখ ৬৫ হাজার টাকা আত্মসাৎ মামলায় সমাজসেবা কর্মকর্তা তার স্ত্রী ও দুই সন্তানের নামে মামলা হয়েছে। এ মামলায় ওই কর্মকর্তার স্ত্রী ও দুই সন্তানকে গ্রেপ্তার করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, সংশ্লিষ্ট কর্মকর্তা ও তার পরিবারের সদস্যরা পরস্পর যোগসাযোশে স্থানীয় ব্যক্তিগণের নিকট হতে সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় বিভিন্ন ভাতা প্রদান ও সরকারি ঘর দেওয়ার কথা বলে বিভিন্ন পরিমাণ টাকা গ্রহণ করেছেন। এ ছাড়া নগরকান্দা সমাজসেবা অফিসারের মাধ্যমে বরাদ্দকৃত বিভিন্ন সরকারি ভাতা আত্মসাৎ করতে প্রকৃত সুবিধাভোগীর ফোন নম্বর গোপনে বাতিল করা হয়।

ভুক্তভোগী নগরকান্দা উপজেলার বালিয়া গ্রামের লাইলী বেগম বাদী হয়ে নগরকান্দা উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. আবুল কালাম আজাদ, তার স্ত্রী ও দুই সন্তানকে (দ্বিতীয় স্ত্রীর আগের পক্ষের) আসামী করে ১৮ জুন নগরকান্দা থানায় মামলা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, মো. আবুল কালাম আজাদকে সরকারি চাকরি আইন, ২০১৮ এর ৩৯ (২) ধারা অনুযায়ী চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়। সাময়িক বরখাস্ত ১৮ জুন ২০২৩ থেকে কার্যকর হবে।

আরও সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker