বাংলাদেশে নাগিন ঝড়

0 ১৪৫

গতকাল আরো একবার বাংলাদেশকে মনে রাখার মত জয় উপহার দিয়েছেন বিপদের সময় বাংলাদেশ দলের ‘হিরো’ মাহমুদুল্লাহ রিয়াদ। ১ বল হাতে রেখে দুই উইকেটের জয় পেয়েছে বাংলাদেশ। কিন্তু জয়ের এ সমীকরণ দেখে কিছুতেই বোঝা যাবে না বাস্তবের মাঠের অবস্থা। শ্রীলঙ্কার সঙ্গে জয় মানেই নাগিন ডান্স। রোমাঞ্চকর এই ম্যাচে লঙ্কানদের কাবু করে ফাইনালে উঠার পর মাঠ জুড়ে চললো টাইগারদের নাগিন ডান্স।

মাঠের মধ্যে ছাড়াও মাঠের বাইরেও যে খেলা হয় তা দেখা গেলো কাল। শেষ ওভারে যখন দরকার ১২ রান তখন আম্পায়ার দুটি ফুল বাউন্সার বলের কোনটিই নো ধরেননি। এতেই দুপক্ষ এবং আম্পায়ারদের সাথে ঝগড়া লাগে বাংলাদেশের ক্রিকেটারদের। এমন একটা পর্যায়ে যে বাংলাদেশ খেলা ছেড়ে উঠে যেতে চেয়েছিলো।

এমন টানটান উত্তেজনার সময়ে ৪-২-৬ পরপর তিন বলে এমন সমীকরণ দাঁড় করিয়ে বিজয় উপহার দেন মাহমুদুল্লাহ। তাই সব জয় ছাড়িয়ে এটি ছিলো একটি রোমাঞ্চকর জয়। কারণ একটু আগেই যে মাঠে বয়ে গেছে এক বড় ঝড় তারপরই এমন অসাধারণ জয়। তাই উদযাপনটাও হলো মনে রাখার মত।

শ্রীলঙ্কার সাথে প্রথম ম্যাচে বড় রান তাড়া করে জিতে মুশফিক যে নাগিন সেজেছিলেন গতকাল তা হয়ে গেলো পুরো বাংলাদেশের চিত্র। ম্যাচ জয়ের সাথে সাথে মাঠের মধ্যে শুরু হলো নাগিন নৃত্য। মাথার উপরে দু হাত তুলে কোমর দুলিয়ে সে নাচে শরিক হলেন কোচিং স্টাফ এবং টিম ম্যানেজমেন্টের সদস্যরাও। দেখার মত এক দৃশ্য তৈরি হলো প্রেমাদাসার সবুজ মাঠে।

প্রেমাদাসাকে ছাড়িয়ে এই উদজাপনে পরিপূর্ণ এখন সামাজিক যোগাযোগের মাধ্যমগুলো। লঙ্কানদের মাঠে তাদের দর্শকদের জ্বালা ধরিয়ে দেয়া ‘নাগিন ড্যান্স’ দিলেন টাইগার দলের প্রায় সবাই। সেই সাথে বাধ ভাঙা উল্লাসে মেতে উঠেছিলো টাইগার ভক্তরাও।বিজয়ের পরে সামাজিক যোগাযোগ মাধ্যমের সব প্রোফাইলগুলো ভরে উঠে নাগিন ডান্সের দৃশ্যতে।

মন্তব্য
Loading...