অর্থ ও বানিজ্যবিশেষ সংবাদ

মিরসরাইয়ে ছাত্রদল নেত্রীকে ছাত্রলীগের নির্যাতনের ভিডিও ভাইরাল

চট্টগ্রামের মিরসরাইয়ে ছাত্রদল নেত্রীকে পুলিশে দিলো ছাত্রলীগ। পুলিশ পুরনো মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠিয়েছে। ঘটনায় জানা যায়, চট্টগ্রামে বিএনপি’র বিভাগীয় সমাবেশ শেষে বাড়ি ফেরার সময় নাদিয়া নুসরাত (২১) নামে মিরসরাই ছাত্রদলের নেত্রীকে যৌন হেনস্তা করে পুলিশে হস্তান্তর করেছে ছাত্রলীগ কর্মীরা। নির্যাতনের এ ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়।

গত বুধবার সন্ধ্যা ৭টা থেকে রাত ২টা পর্যন্ত উপজেলার ইছাখালী ইউনিয়নের শাহাজাদী বাজারে সিএনজিযোগে বাড়ি যাওয়ার পথে ছাত্রলীগ কর্মীরা পথরোধ করে। নুসরাত উপজেলার মিঠানালা ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের বাসিন্দা।

সূত্রমতে, চট্টগ্রামে বিএনপি’র বিভাগীয় তারুণ্যের সমাবেশে যোগ দিতে বুধবার নাদিয়া নুসরাত দলীয় কর্মীদের সঙ্গে চট্টগ্রাম যায়। সমাবেশ শেষে ফিরতে রাত হয়ে যাওয়ায় জুনিয়র দুই কর্মীর সহায়তায় সিএনজিযোগে বাড়ি যাওয়ার পথে ৬নং ইছাখালী নুরুল মোস্তফা চেয়ারম্যানের ছেলে পাভেল ও কামরুলের নেতৃত্বে স্থানীয় ছাত্রলীগ কর্মীরা তাদের পথরোধ করার অভিযোগ করেছে স্থানীয় বিএনপি নেতাকর্মীরা। ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায় নাদিয়া নুসরাতকে টেনেহিঁচড়ে সিএনজি থেকে নামানোর চেষ্টা করেন কেউ কেউ। নাদিয়া নুসরাত ওড়না দিয়ে তার মুখ ঢেকে রাখতে চাইলে ওড়না টেনে নেয়ার চেষ্টা করে এক ছাত্রলীগ কর্মী। এ সময় তাকে শারীরিক হেনস্তা করা হয় ও পাশের পরিত্যক্ত একটি ঘরে নিয়ে শারীরিক মানসিক ও যৌন নির্যাতনের চেষ্টার অভিযোগ রয়েছে। নুসরাত মুঠোফোনে জোরারগঞ্জ থানা পুলিশের কাছে বার বার সাহায্য চাইলেও পুলিশ কোনো সহযোগিতা করেনি।

পরে ছাত্রলীগ পুলিশকে ডেকে জোরারগঞ্জ থানায় সোপর্দ করে। বিএনপি’র একাধিক নেতা ক্ষোভের সঙ্গে জানান, রাত ২টায় থানায় লোমহর্ষক ঘটনার বর্ণনা দিলেও ওসি কোনো কথার কর্ণপাত না করে নুসরাতকে বিস্ফোরক মামলায় গ্রেপ্তার করে।
চট্টগ্রাম উত্তর জেলা বিএনপি’র যুগ্ম সম্পাদক নুরুল আমিন জানান, চট্টগ্রাম বিভাগীয় সমাবেশ মিরসরাই ছাত্রদলের সঙ্গে অংশগ্রহণ করে নাদিয়া নুসরাত। সমাবেশ শেষে বাড়ি ফেরার পথে ছাত্রলীগের সন্ত্রাসীরা তার সিএনজি আটক করে। এ সময় ছাত্রলীগের কর্মীরা ওই নারী নেত্রীকে নাজেহাল, ধর্ষণ ও অপহরণের চেষ্টা যৌন হেনস্তামূলক আচরণ করে ও শারীরিকভাবে লাঞ্ছিত করে। রাষ্ট্র যন্ত্রকে ব্যবহার করে তাকে গ্রেপ্তারের এমন হীন রাজনৈতিক আচরণের তীব্র নিন্দা জানান।

প্রতিবাদে কেন্দ্রীয় ছাত্রদলের ২ দিনের কর্মসূচি ঘোষণা করে। গত ১৮ই জুন চট্টগ্রাম বিভাগের সকল শিক্ষাপ্রতিষ্ঠানের বিক্ষোভ সমাবেশ করে। আজ ১৯শে জুন সকল উপজেলা থানা পৌর এলাকার বিক্ষোভ সমাবেশের কর্মসূচি রয়েছে।

জোরারগঞ্জ থানার অফিসার ইনচার্জ জাহিদ হোসেন জানান, আটককৃত নাদিয়া নুসরাতকে ২০২২ সালের ডিসেম্বর মাসের বিস্ফোরক (মামলা নং ৩) মামলায় গ্রেপ্তার করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম আদালতে প্রেরণ করা হয়েছে। আদালত তাকে কারাগারে পাঠায়।

আরও সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker