Sylhet Express

আঁতাতের রাজনীতি ত্যাগ করুন, কাউয়া মুক্ত আওয়ামী লীগ গড়ুন

0 ৯৯১

ফেব্রুয়ারি ৫ তারিখ এবং ৮ তারিখ এই দুই দিন বিএনপি কি ইঙ্গিত দিয়েছে সিলেট আওয়ামী লীগ কে ?অবশ্যই ৫-৮ থেকে সিলেট আওয়ামীলীগ এর শিক্ষণীয় রয়েছে,না হয় আগামীতে মাশুল দিতে হবে।

বিএনপি দীর্ঘ দিন বিরোধী দলে থাকার পরেও আমাদের-ই ছত্রছায়ায় তারা এখনো সু-সংগঠিত রয়েছে। আঁতাতের রাজনীতি কখনো শুভনিয় নয়।
৫তারিখ ৮তারিখ লোক সমাগম আঁতাতের ফসল।
যদিও ২১ বছর বিরোধী দলের অভিজ্ঞতা সম্পন্ন আওয়ামী লীগের সামনে দাঁড়ানোর ক্ষমতা শক্তি বিএনপির হয়নি তার প্রমাণ দিয়েছি ।

একটু গভীর ভাবে ভেবে দেখুন ৮তারিখ এর পরিস্থিতি কি রকম ছিলো ? যদি মিছবাহ উদ্দিন সিরাজ রাস্তায় বেরিয়ে না আসতেন তাহলে পরিস্থিতিটা কি হত?

দূর্নীতিগ্রস্থ একটি দল- নেত্রীত্বহীন একটি দল দীর্ঘ দশ বছর ধরে ক্ষমতায় নেই বিএনপি।এমতাবস্থায় ৫ ফেব্রুয়ারি বেগম খালেদা জিয়া সিলেট মাজার জিয়ারত করতে আসলেন। মাজার জিয়ারত করতে আসা বেগম জিয়াকে যে পরিমাণ মানুষ সিলেট শহরে হৈ হৈললোর করেছে তা কি ভাববার বিষয় নয় ?
পত্রিকার ভাষ্য বিএনপি ছাত্রদলের নেতা কর্মীদের বাসায় পুলিশি হয়রানি অব্যাহত রয়েছে। এত পুলিশি হয়রানি সহ্য করে এত মানুষের সমাগম ঘটল কি করে?

৮ ফেব্রুয়ারি খালেদা জিয়ার দুর্নীতি মামলার রায় হবে। রায়কে কেন্দ্র করে বিএনপি নাশকতা করবে তা খুবই স্বাভাবিক বিষয় । যাহাতে নাশকতা করতে না পারে সেই আলোকে ৭তারিখ থেকে সিলেট নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে এবং পেপার পত্রিকার মাধ্যমে জানতে পারলাম বিভিন্ন বাসায় বাসায় তল্লাশি চালিয়েছে প্রশাসন।
প্রশ্ন এখানেই —
এত তল্লাশি এত ধরপাকড় যদি হলো তাহলে ৮ তারিখ এত লোকের সমাগম ঘটে কিভাবে? প্রশাসন যদি নিরাপত্তা বেষ্টনী সাজালো তাহলে কিভাবে সিলেট শহরের বিভিন্ন পয়েন্টে পয়েন্টে অবস্থান নিয়েছিল বিএনপি ?

বন্দর করিম উল্লাহ মার্কেট, কুদরত উল্লাহ মার্কেট, জীন্দাবাজার ডায়াবেটিস হাসপাতাল, কাজী ইলিয়াস এবং আদালত চত্বরে এত নেতা কর্মীদের সমাগম ঘটল কিভাবে ? আদালতে বিএনপির আইনজীবীদের চেম্বারে জরোহয়ে নৈরাজ্য সৃষ্টির লক্ষ্যে প্রস্তুতি নিচ্ছিলো দলীয় নেতা কর্মীরা।

কথা হলো বিএনপি আমলে কি আওয়ামীলীগের আইনজীবীদের চেম্বার করতে দিয়েছিলয়? শহরের বিভিন্ন পয়েন্টে অবস্থান নিতে পেরেছিলাম?

আঁতাতের রাজনীতি ত্যাগ করোন,
কাউয়া মুক্ত আওয়ামী লীগ গড়োন ।

লেখক:হিরন মাহমুদ নিপু- সাবেক সভাপতি সিলেট জেলা ছাত্রলীগ।

মন্তব্য
Loading...