নবায়নযোগ্য জ্বালানি সম্মেলন মঙ্গলবার থেকে

0 ২০০

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শক্তি ইনস্টিটিউট ও বাংলাদেশ সৌরশক্তি সমিতির যৌথ উদ্যোগে ১৮তম নবায়নযোগ্য জ্বালানি সম্মেলন ও গ্রিন এক্সপো মঙ্গলবার থেকে শুরু। তিন দিনব্যাপী জাতীয় সেমিনার ও নবায়নযোগ্য শক্তি প্রযুক্তির সরঞ্জমাদির প্রদর্শনী ঢাবির নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠিত হবে।

সেমিনারের প্রধান বিবেচ্য বিষয় টেকসই জ্বালানি ব্যবস্থাপনা। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন প্রধানমন্ত্রীর জ্বালানিবিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী, সভাপতিত্ব করবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

অনুষ্ঠানের দ্বিতীয় দিন ১৪ ফেব্রুয়ারি দুপুরে প্রধান অতিথি থাকবেন প্রধানমন্ত্রীর অর্থ উপদেষ্টা ড. মসিউর রহমান এবং তৃতীয় দিন ১৫ ফেব্রুয়ারি সকালের অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রীর প্রাইভেট সেক্টর ডেভেলপমেন্ট অ্যাফেয়ারস বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান ও বিকেলে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

তিন দিনব্যাপী এ সম্মেলন ও মেলার ব্যবস্থাপনা সহযোগী হিসেবে থাকছে মিডিয়া মিক্স কমিউনিকেশনস, প্লাটিনাম স্পন্সর হিসেবে বেক্সিমকো গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান তিস্তা সোলার লিমিটেড ও সিলভার স্পন্সর হিসেবে আছে সামিট পাওয়ার লিমিটেড।

সংবাদ সম্মেলনে আয়োজনের বিস্তারিত তুলে ধরেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শক্তি ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. সাইফুল হক। উপস্থিত ছিলেন মিডিয়া মিক্স কমিউনিকশন্সের সিইও আব্দুল্লাহ হাসান।

জাতীয় সংসদের এনার্জিবিষয়ক সংসদীয় কমিটির নির্দেশনা অনুযায়ী প্রচলিত সীমিত ও পরিবেশ দূষণকারী জ্বালানি এবং বিকল্প নবায়নযোগ্য ও পরিবেশবান্ধব জ্বালানির গবেষণা, উন্নয়ন ও প্রসারের লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় ২০১১ সালে শক্তি ইনস্টিটিউট প্রতিষ্ঠা করে।

Get real time updates directly on you device, subscribe now.

মন্তব্য
Loading...