যৌথ বাহিনীর অভিযানে ১০ মাওবাদী নিহত

0 ২৩৪

আন্তর্জাতিক ডেস্ক::    ভারতের তেলেঙ্গানা ও ছত্তীসগড় পুলিশের অভিযানে এক শীর্ষ নেতাসহ ১০ মাওবাদী নিহত হয়েছে। দু’পক্ষের লড়াইয়ে
এক পুলিশ সদস্যও নিহত হয়েছেন। ছত্তীসগড়ের বিজাপুর জেলা এবং তেলঙ্গানার ভাদাদরি কোঠাগুদাম জেলার মধ্যে বিস্তীর্ণ গভীর জঙ্গলে প্রায় ৫০ থেকে ৬০ জন মাওবাদী গোপন বৈঠক করছিল।

আজ শুক্রবার সকালে তেলঙ্গানা ও ছত্তীসগড় পুলিশের যৌথবাহিনী তল্লাশি অভিযান চালায় ওই এলাকায়। সেই সময় যৌথবাহিনীর উপর অতর্কিত হামলা চালায় মাওবাদীরা। পাল্টা জবাব দেয় পুলিশও।

দু’পক্ষের মধ্যে দীর্ঘ সময় ধরে সংঘর্ষ চলে। ওই সংঘর্ষে এক শীর্ষনেতাসহ ১০ মাওবাদী নিহত হয়। পুলিশ সূত্রের খবরে জানানো হয়েছে ওই মাওবাদী নেতার নাম হরিভূষণ। যে দশ মাওবাদী নিহত হয়েছে তাদের মধ্যে ৬ জনই নারী। পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য স্থানীয় হাসপাতালে পাঠিয়েছে। বাকি মাওবাদীদের খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশের বিশালবাহিনী। ঘটনাস্থল থেকে প্রচুর অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয়েছে বলেও জানানো হয়েছে।

অ্যান্টি নকশাল অপারেশনস-এর স্পেশাল ডিরেক্টর জেনারেল ডিএম অবস্থি জানান, আজ শুক্রবার ভোরে রাইপুর থেকে ৫শ কিলোমিটার দূরে পূজারি কাঙ্কের জঙ্গলে যৌথবাহিনীর সঙ্গে মাওবাদীদের লড়াইয়ে ১০ মাওবাদী নিহত হয়েছে। মাওবাদী দমন বাহিনী গ্রেহাউন্ড-এর এক জওয়ান নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছেন আরও তিন জওয়ান। তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।

মন্তব্য
Loading...