বিরাট কোহলি ভারতের কয়টি রাজ্যের ভোটার?

0 ২১০

বিরাট কোহলি বর্তমানে বিশ্রামে থাকলেও ভারতের নির্বাচন কমিশন তাকে নিয়ে বিপদেই আছে! শনিবার দেশটির সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া এক প্রতিবেদনে জানায়, ভারতীয় ক্রিকেট দলের এই অধিনায়ক দেশটির কতটি জায়গার ভোটার হিসেবে রয়েছেন সে ব্যাপারে তদন্ত করে দেখছে নির্বাচন কমিশন। অবশ্য এজন্যে যে বিরাট কোহলি নিজে দায়ি, তা কিন্তু নয়।

প্রতিবেদনে বলা হয়, ভারতের গোরাখপুর লোকসভা কেন্দ্রের ভোটার তালিকায় হঠাৎ’ই দেখা যায় কোহলির নাম। ‌ওই কেন্দ্রের যোগী আদিত্যনাথ উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী হয়ে যাওয়ায় সম্প্রতি সেখানে উপনির্বাচন হতে যাচ্ছে। তাই ভোটার তালিকা হাল নাগাদ করতে গিয়ে বুথ লেভেল অফিসার সুনিতা চৌবের নজরে আসে বিষয়টি।

বিষ্মিত সুনিতা দেখেন বিরাট কোহলির ছবিসহ তার নাম সেই ভোটার তালিকায় স্থান পেয়েছে। ভোটার তালিকায় কোহলির নম্বর হচ্ছে ৮২২।

রাজ্যের কোন বুথে তিনি ভোট দিতে পারবেন তাও উল্লেখ ছিল সেই তালিকায়। শাহজানওয়ার লুকুচি প্রাথমিক বিদ্যালয়ে কোহলির কেন্দ্র পড়েছে বলে পোলিং বুথ থেকে দেখানোও হয়েছে।

এরপরই সুনীতা বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নজরে আনেন। সাব ডিভিশনাল ম্যাজিস্ট্রেট পঙ্কজ শ্রীবাস্তব ঘটনার তদন্তের আবেদন করলে তা সঙ্গে সঙ্গেই গ্রহণ করে নির্বাচন কমিশন।

নির্বাচন কমিশনের উপ প্রধান রাতনেষ সিং শুক্রবার এই ঘটনায় গোরাখপুর কর্তৃপক্ষকে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দিয়েছেন। একই সঙ্গে তিনি দায়ী ব্যক্তিকে শাস্তির আওতায় আনারও নির্দেশ দেন।

Get real time updates directly on you device, subscribe now.

মন্তব্য
Loading...