মায়ের হয়েছে সাজা আর ছেলে পালিয়ে রয়েছে বিদেশে– শিক্ষামন্ত্রী

0 ২৩১

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, বর্তমান সরকারের আমলে যে উন্নয়ন হয়েছে বিগত কোনো সরকারের আমলে তা হয়নি। বিগত জামায়াত-বিএনপি জোট সরকার দেশে শুধু লুটপাট আর অরাজকতা করেছে। এ জন্য মায়ের হয়েছে সাজা আর ছেলে পালিয়ে রয়েছে বিদেশে।

আজ সোমবার সিলেটের গোলাপগঞ্জে শষ্যের নিবিড়তা বৃদ্ধিকরণ প্রকল্পের কৃষিপ্রযুক্তি মেলার উদ্বোধন ও আউশ প্রণোদনা কর্মসূচির বিনামূল্যে বীজ এবং রাসায়নিক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপজেলা চত্বরে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শরীফুল ইসলাম। সমবায় কর্মকর্তা মো. জামাল মিয়ার পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা মো. খায়রুল আমিন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন পৌরসভার মেয়র সিরাজুল জব্বার চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিক আহমদ, জেলা আওয়ামী লীগ নেতা সৈয়দ মিছবাহ উদ্দিন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মামুনুর রহমান, আওয়ামী লীগ সহসভাপতি ডা. আব্দুর রহমান, উপজেল কৃষক লীগ সভাপতি ইসমাঈল উদ্দিন।

শিক্ষামন্ত্রী বলেন, সিলেট অঞ্চলে সরকার দেশের সব কৃষকের উন্নয়নে অগ্রাধিকার দিয়ে কাজ করে যাচ্ছে। এ লক্ষ্যে কৃষকদের মধ্যে নতুন প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে চাষাবাদ করার লক্ষে বছরব্যাপী বিভিন্ন আয়োজনের মাধ্যমে তাদের সচেতন করা হচ্ছে। তাদের মধ্যে বিনামূল্যে বীজ, সারসহ কৃষি উপকরণ বিতরণ করা হচ্ছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুগোপযোগী উন্নয়নের কারণে পৃথিবীর মধ্যে ধান উৎপাদনে বাংলাদেশ আজ ৪ নম্বর অবস্থানে রয়েছে। শাকসবজি উৎপাদনে বাংলাদেশ রয়েছে ৩ নম্বরে। আর মাছ উৎপাদনে আছে ৪ নম্বর অবস্থানে।

মন্ত্রী বলেন, আমাদের দেশ চলতি মাসেই উন্নয়নশীল রাষ্ট্রে রূপান্তরিত হবে, আমরা আর পিছিয়ে নেই। ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ ও ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত রাষ্ট্রে পরিণত হবে। সেই লক্ষেই আমাদের সরকার কাজ করে যাচ্ছে।

অনুষ্ঠানে উপজেলা প্রায় ৯৭৫ জন কৃষকের মধ্যে বীজ, রাসায়নিক সার ও নগদ ৫০০ টাকা করে বিতরণ করা হয়।

Get real time updates directly on you device, subscribe now.

মন্তব্য
Loading...