কফিনে হাত রেখে হিয়ার প্রশ্ন, মা ব্যথা পেয়েছো?

0 ৪৩৪

মা আর নেই। আড়াই বছরের ইনায়া ইমাম হিয়ার তা বোঝার মতো অবস্থা এখনো হয়নি। তাই বলে সন্তানের মাকে মনে পড়বে না, তা কি হয়? কিছুক্ষণ পরপরই মায়ের কথা মনে পড়ে ইনায়ার। এক ঘর থেকে আরেক ঘরে খুঁজে ফেরে মাকে। ক্ষণে ক্ষণে মায়ের জন্য কাঁদে ছোট্ট শিশুটি। আবার ভুলে গিয়ে বাসার এর–ওর কোলে চড়ে, কখনো খেলায় মেতে ভুলে থাকে মাকে।

কথা ছিল মা রাতে বাসায় ফিরে ইনায়া ইমাম হিয়ারকে পরম আদরে বুকে নিয়ে ঘুমাবেন। কিন্তু মা সেদিন রাতে আর ফেরেনি। মায়ের ফেরার জন্য ছোট্ট হিয়ার অপেক্ষা করতে হয়েছে সাতদিন। মায়ের এই ফিরে আসা কেমন হয়েছে তা সবার মত বুঝতে পারছে না হিয়া। চিরনিন্দ্রায় থাকা মায়ের কফিনে হাত রেখে তাই হিয়ার প্রশ্ন, মা ব্যথা পেয়েছো?

তার আদুরে কণ্ঠে এমন অনেক প্রশ্ন। কিন্তু মা শারমিন আক্তার (নাবিলা ফারহিন)-এর কাছে কোনও প্রশ্নের উত্তর পায়নি হিয়া।

ইউএস-বাংলার বিধ্বস্ত উড়োজাহাজের নিহত কেবিন ক্রু শারমিন আক্তার (নাবিলা ফারহিন)। শিশু বয়স থেকেই লড়াই করে বড় হওয়া নাবিলার আকাশ ছোঁয়ার স্বপ্ন পূরণ হলেও অনেক স্বপ্ন বাকি রেখে অসময় চলে যেতে হয়েছে ওপারে।

নাবিলার শিশু বয়সেই তার বাবা-মায়ের বিচ্ছেদ। এরপর বাবা মায়ের ভিন্ন ভিন্ন সংসারে তাকে বড় হতে হয়েছে। এ পর্যন্ত আসতে তাকে অনেক ঝড় ঝাপটার মধ্য দিয়ে যেতে হয়েছে। লেখাপড়া শিখে যখন একটু ঘুরে দাঁড়িয়েছেন, ঠিক সেই সময় পৃথিবী থেকে চলে যেতে হলো।

নাবিলার শৈশবের মতোই তার মেয়ে হিয়ারও ঘটনাপ্রবাহ প্রায় একই রকম। হিয়াকেও মা ছাড়া এই পৃথিবীতে বেড়ে উঠতে হবে।হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে চার নম্বর অ্যাম্বুলেন্সে করে নাবিলার লাশ সোমবার বিকাল সোয়া ৫টায় আর্মি স্টেডিয়ামে নিয়ে আসা হয়। সেখানে দ্বিতীয় জানাজা শেষে পুলিশ তার স্বামী আনান আহমেদের কাছে মরদেহ বুঝিয়ে দেয়।

Get real time updates directly on you device, subscribe now.

মন্তব্য
Loading...