সর্বশেষ সংবাদসর্বাধিক পঠিত

ঈদের পর বড় জমায়েত – চট্টগ্রামে এবার আটঘাট বেঁধে নামছে জামায়াত

দীর্ঘদিন ধরে রাজনীতিতে কোণঠাসা জামায়াতে ইসলামী হঠাৎ করে নড়েচড়ে বসেছে। সারা দেশের মতো বন্দরনগরী চট্টগ্রামেও দলটির নেতা-কর্মীরা সক্রিয় হয়ে উঠেছেন। এরইমধ্যে আগামী জুলাই মাসের মাঝামাঝি নগরীতে প্রকাশ্যে সমাবেশের প্রস্তুতি নিচ্ছে সংগঠনটি।

চট্টগ্রাম নগর জামায়াতের একটি বিশ্বস্ত সূত্রে জানা যায়, ঈদের পর অর্থাৎ আগামী জুলাই মাসে চট্টগ্রাম নগরে বড় ধরনের শোডাউন করবে সংগঠনটি। নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন, কারাবন্দি চট্টগ্রামের দুই শীর্ষ নেতা মাওলানা শামসুল ইসলাম ও শাহজাহান চৌধুরীসহ কেন্দ্রীয় নেতাদের মুক্তির দাবিতে এই সমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশে লক্ষাধিক নেতাকর্মীর উপস্থিতির টার্গেট নিয়েছে তারা। সূত্রটি বলছে, প্রাথমিকভাবে আগামী ১৫ই জুলাই লালদীঘির মাঠে সমাবেশের চিন্তা করছে হাইকমান্ড।আর লালদিঘী না হলে পুরাতন রেলস্টেশনে তারা সমাবেশ করবে। কেন্দ্র থেকে তাদেরকে এভাবে প্রাথমিক নির্দেশনা দেয়া হয়েছে। সব ঠিকঠাক থাকলে ঈদের পরের সপ্তাহে তারা চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ থেকে লিখিত অনুমতি চাইবে। এরমধ্যে দীর্ঘদিন ধরে বন্ধ থাকা নগরের দেওয়ানবাজারে অবস্থিত মহানগর কার্যালয় খোলার প্রস্তুতিও নিচ্ছে তারা।

সরকারের সঙ্গে সমঝোতার গুঞ্জন নিয়ে জানতে চাইলে নগর জামায়াতের এসিস্ট্যান্ট সেক্রেটারি মোরশেদুল ইসলাম চৌধুরী মানবজমিনকে বলেন, ‘সরকারের সঙ্গে কোনো ধরনের আঁতাতের প্রশ্নই আসে না। জামায়াত যত বেশি জুলুমের শিকার হয়েছে, দক্ষিণ এশিয়ায় কোনো রাজনৈতিক দল এভাবে হয়নি।

এখন দেশের মানুষ সরকারের দুঃশাসনের বিরুদ্ধে সংক্ষুব্ধ। তারা মাজলুম জামায়াতের নেতৃত্ব চায়। এ কারণে মূলত সরকারের এজেন্ডা হিসাবেই কিছু লোক হয়তো এমন অপপ্রচার চালাচ্ছেন।’ সামনের সরকারবিরোধী আন্দোলনে জামায়াতের ভূমিকা কী হবে জানতে চাইলে তিনি বলেন, ‘আমরা আন্দোলনের মধ্যেই আছি। সামনের বৃহত্তর যেকোনো আন্দোলনের জন্যও আমরা প্রস্তুত আছি। আর সেই আন্দোলনের অংশ হিসেবে আমরা আগামী জুলাইয়ে ইনশাআল্লাহ চট্টগ্রাম মহানগর শাখার উদ্যোগে সমাবেশ করবো। তবে সমাবেশের তারিখ ও সময় এখনই বলা যাচ্ছে না।’

আরও সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker