৫ কোটি টাকা জেতার পর সুশীল আজও সাইকেল চালায়!

0 ১৩৩

সুশীল কুমার এমন একটা নাম যা রাতারাতি খবরের শিরোনামে চলে আসে। টাকার সাথে সমৃদ্ধিও আসে। ইন্টারভিউয়ের জন্য লম্বা লাইন লাগতে থাকলো, অনেক জায়গা থেকে নিমন্ত্রণও আসতে থাকলো, যারা তাকে পাত্তা দিত না তারাও তাকে মাথায় তুলে নাচতে লাগলো। ৫ কোটি টাকা জেতার পর সুশীল আজও সাইকেল চালায়! আসলে তিনি কত টাকা পেয়েছিলেন জানলে অবাক হবেন।

পাটনা থেকে ১৭০ কি.মি দূরে মোতিহারি নামের গ্রামে সুশীল কম্পিউটার অপারেটরের কাজ করত। ২০১১ এ কেবিসি তে সে ৫ কোটি টাকা জেতে আর সবাই তার ফ্যান হয়ে যায়। কিন্তু সে ৫ কোটির থেকে ট্যাক্স কাটার পর ৩.৬ কোটি টাকাই পায় আর পরে তার কাঙ্গাল হওয়ার খবর আসে। আর আজ আপনাদের কেবিসি এর এই হিরোর ব্যপারে কিছু কথা বলবো যা খুব মজাদার। আসুন জানি

এটিও মজাদার কথা –
উনি জেতার পর এতটাই ফেমাস হয়ে গিয়েছিলেন যে বিদেশ থেকে চিঠি আসতো যার মধ্যে ঠিকানার বদলে লেখা থাকতো সিবিসি বিজয়ী সুশিল কুমার ইন্ডিয়া, আর চিঠি ওনার কাছে পৌছে যেত। শো জেতার আগে কত টাকা রোজগার করতেন

কপাল কখন বদলায় কেউ বলতে পারে না। সুশীল আগে Mahatma Gandhi national rural employment act এ কাজ করত। যার মাসে মাইনে ছিল মাসে ৬০০০ টাকা।

কি করলেন এত টাকার
শো জেতার পর সে চাকরি ছেড়ে দেয় আর সবাই এটাই ভাবতো যে সে এত টাকার কি করবে? আর তারপর তার কাঙ্গাল হওয়ার খবর আসে ।
৫ কোটির পরও কাঙ্গাল
বিবিসি কে এক ইন্টারভিউতে সে বলে যে “আমায় সবাই রোজ রোজ জিজ্ঞেস করতো যে আমি 5 কোটি টাকার কি করবো?” আর এর থেকেই বাঁচার জন্য একটা বুদ্ধি বের করলো ।

এই সময় একজন রিপোর্টারের ফোন আসে, সেও একই কথা জিজ্ঞাসা করে “এত টাকার কি করবে”?। তখন সে এই এক প্রশ্ন থেকে বাঁচার জন্য বলে দেয় যে, “কিচ্ছু নেই সব শেষ হয়ে গেছে”। তাই সুশীল কাঙ্গাল না হওয়া সত্ত্বেও তাকে সবাই কাঙ্গাল ভাবতে থাকে ।

কোনদিনই বাংলোর সখ ছিলনা
টাকা জেতার পর উনি সেই টাকা দিয়ে জমি কিনে বাড়ি বানান, তার কোনদিনই বাড়ির সখ ছিল না। এখনও পুরোপুরি তৈরী হয়নি সেই বাড়ি, সে তার পরিবারের সাথে একতলায় থাকে।

বিক বস থেকেও এসেছিল অফার –
কেবিসি তে জেতার পর বিগ বস থেকেও তার কাছে অফার আসে কিন্তু সে তা মানা করে দেন। নিতীস কুমারের সাথে দেখা তো করেছিলেন উনি, কিন্তু ভোটে দাঁড়ানোর কথাও মানা করে দেন।

জুনিয়র বচ্চন কেউ করেছিলেন ইমপ্রেস –
সুশীল ঝলক দিখলাজা তেও অংশগ্রহণ করেছিলেন, কিন্তু বেশি দূর জেতে পারেননি। কিন্তু তিনি জুনিয়র বচ্চনকেও তার তালে নাচিয়েছিলেন।

এখনও অবধি এই কাজটি করেননি –
সুশীল জেতার পর আজ অবধি গাড়ি কেনেননি। 2013 তে বাড়ির লোকেদের কথায় একটা স্কুটি কিনেছিলেন কিন্তু উনি সাইকেল চালানোই এখনও পছন্দ করেন।

এখন কি করেন তিনি –
এখন উনি একটা প্রাইভেট ইউনিভার্সিটি থেকে PhD করছেন সাথে সাথে গানও শিখছেন। সুশীল লেখালেখিও শুরু করে দিয়েছেন। আর নিজের জন্য অনেক লক্ষ্যও খুঁজেছেন।

Get real time updates directly on you device, subscribe now.

মন্তব্য
Loading...