সাংসদ জাহিদকে বিএনপির বহিষ্কার

0 ১১৮

ডেস্ক রিপোর্ট:: দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে সংসদ সদস্য হিসেবে শপথ নেওয়ায় ঠাকুরগাঁও-৩ আসনের সাংসদ জাহিদুর রহমান জাহিদকে বহিষ্কার করেছে বিএনপি।

শনিবার (২৭শে এপ্রিল) রাতে দলের স্থায়ী কমিটির বৈঠকের পর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তার বিরুদ্ধে এই পদক্ষেপ নেওয়ার কথা জানান।

তিনি বলেন, আমাদের দলের সিদ্ধান্ত ছিল, সংসদে শপথ গ্রহণ না করার। দলের এই সিদ্ধান্তকে অমান্য করে পাশ কাটিয়ে শপথ নেওয়ায় ঠাকুরগাঁও-৩ আসনের জাহিদুর রহমান জাহিদকে প্রাথমিক সদস্যসহ বিএনপিকে থেকে বহিষ্কার করা হয়েছে। আজকের বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে।

গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সন্ধ্যা ৭টায় জাতীয় স্থায়ী কমিটির বৈঠক হয়।

বৈঠকে মির্জা ফখরুল ছাড়াও স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার, মাহবুবু্র রহমান, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী উপস্থিত ছিলেন।

বৈঠকে স্কাইপের মাধ্যমে লন্ডন থেকে যুক্ত হন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

প্রসঙ্গত, বৃহস্পতিবার দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে বিএনপির প্রথম সাংসদ হিসেবে শপথ নেন ঠাকুরগাঁও-৩ আসন থেকে নির্বাচিত জাহিদুর রহমান জাহিদ। ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি জাহিদ এর আগে তিনবার নির্বাচন করে একবারও জয়ী হতে পারেননি। ৩০ ডিসেম্বর একাদশ সংসদ নির্বাচনে বিএনপির ভরাডুবির মধ্যেও ঠাকুরগাঁও-৩ আসন থেকে নির্বাচিত হয়ে চমক সৃষ্টি করেন তিনি।

মন্তব্য
Loading...