চুনারুঘাটে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা আদায়

0 ১২২

চুনারুঘাট প্রতিনিধি ;:   হবিগঞ্জের চুনারুঘাটে বেকারী, মিষ্টির দোকান ও মুদি দোকানসহ বিভিন্ন প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ১০ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার বিকালে এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এস এম আজহারুল ইসলাম।

জানা যায়, নিরাপদ খাদ্য নিশ্চিত করনের অংশ হিসেবে ভোক্তা অধিকার আইন ও পবিত্র রমজান মাসে ভোক্তাদের বিড়ম্বনা এড়াতে পৌরশহরের সন্ধ্যা মিষ্টান্ন ভান্ডার, শ্রীদূর্গা মিষ্টান্ন ভান্ডার, জননী ভান্ডারসহ দুইটি মুদি দোকানের প্রত্যেককে নোংরা ও তারিখবিহীন অসাস্থ্যকর খাদ্যদ্রব্য তৈরীর দায়ে সর্বমোট ১০ হাজার টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সহকারী কমিশনার (ভূমি) এস এম আজহারুল ইসলাম প্রতিটি প্রতিষ্ঠানকে পঁচা ও মেয়াদ উত্তীর্ণ পণ্য অপসারনের নির্দেশ দেন। ক্রেতাদের ভোগান্তি কমাতে দোকানের প্রতিটি পণ্যের মূল্য তালিকা, প্রতিটি পণ্যের ক্রয় মূল্যের ক্যাশ মেমো ও ক্রয় মূল্যের নির্দিষ্ট হারের বেশি মূল্যে বিক্রয় না করার জন্য বলা হয়।

সহকারী কমিশনার (ভুমি) এস এম আজহারুল ইসলাম সাংবাদিকদের জানান, পুরো রমজান মাসব্যাপী উপজেলার ছোট বড় বিভিন্ন হাটবাজারে নজরদারী থাকবে। কোনো ব্যবসায়ী ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ব্যতিক্রম করলে তাদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা গ্রহন করা হবে।

তিনি আরোও জানান, সাধারন মানুষের সু-স্বাস্থ্য নিশ্চিত করতে হলে নিরাপদ খাদ্য নিশ্চিত করতে হবে। সে লক্ষ্যে এ ভেজালবিরোধী অভিযান পরিচালনা করা হয়েছে এবং তা অব্যাহত থাকবে বলে তিনি জানান।

মন্তব্য
Loading...