Sylhet Express

লোভা নদীর ডাইক ভেঙ্গে একটি বসতবাড়ী বিলীন, ভাঙ্গন আতংকে এলাকাবাসী

0 ২১৭

কানাইঘাট প্রতিনিধি : কানাইঘাটে লোভানদীর অব্যাহত ভাঙ্গনের ফলে দক্ষিণ লক্ষীপ্রসাদ গ্রামের এক দরিদ্র পরিবারের বসতভিটা বিলীন হয়ে গেছে। লক্ষীপ্রসাদ পশ্চিম ইউপি সদস্য শামীম আহমদ জানান, গত বুধবার লক্ষীপ্রসাদ পশ্চিম ইউপির দক্ষিণ লক্ষীপ্রসাদ গ্রামের মৃত কুটি মিয়ার পুত্র দিনমজুর নিজাম উদ্দিনের বসতঘরটি লোভা ডাইক ভেঙ্গে নদীগর্ভে বিলীন হয়ে গেছে।

বর্তমানে নিজাম উদ্দিন তার পরিবারের সদস্যদের নিয়ে বসতবাড়ীর এক কোনে অসহায় অবস্থায় বসবাস করছেন। এমনকি ডাইকটি ভেঙ্গে যাওয়া উপজেলা সদরের সাথে যোগাযোগ বিচ্ছিহ্ন হয়ে গেছে এ এলাকার লোকজনদের।

এছাড়াও সুরমা ও লোভা নদীর অব্যাহত ভাঙ্গনের ফলে নদীর তীরবর্তী লক্ষীপ্রসাদ পশ্চিম ইউপির দক্ষিণ লক্ষীপ্রসাদ, উত্তর লক্ষীপ্রসাদ, কুওরঘড়ি, সদর ইউপির গৌরিপুর এবং পৌরসভার ডালাইচর, গৌরিপুর, নয়ামাটি, বিষ্ণুপুর, কান্দেবপুর গ্রামের লোকজন নির্ঘুম রাত পোহাচ্ছেন। কখন যে সর্বনাশা সুরমা ও লোভা নদীর ভাঙ্গনের ফলে তাদের মাথা গোজার বসতবাড়ী সহ ফসলি জমি নদীগর্ভে বিলীন হয়ে যায়। এদিকে অত্র এলাকার শিক্ষার্থীরা উক্ত ডাইক দিয়ে ঝুঁকি নিয়ে স্কুল-কলেজে যাতায়াতা করছে, যে কোন সময় নদী ভাঙ্গনের ফলে ঘটতে অনাকাঙ্খিত দুর্ঘটনা।

মন্তব্য
Loading...