সিলেটের বিপন্ন স্থাপত্য ঐতিহ্য ও আবু সিনা ছাত্রাবাস ভবন: নাগরিক উদ্বেগ-শীর্ষক সেমিনার

0 ১৯৩

বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা)’র উদ্যোগে ‘‘সিলেটের বিপন্ন স্থাপত্য ঐতিহ্য ও আবু সিনা ছাত্রাবাস ভবন নাগরিক উদ্বেগ” শীর্ষক এক সেমিনারের আয়োজন করা হয়েছে।

শুক্রবার (১৭ই মে) বিকাল তিনটায় সিলেট নগরীর জেলরোডস্থ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ এর কনফারেন্স হলে এ সেমিনার অনুষ্ঠিত হবে।

তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ও বাপা’র সহ-সভাপতি সুলতানা কামালের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গণতন্ত্রী পাটির কেন্দ্রীয় সভাপতি ব্যারিস্টার আরশ আলী, জালালাবাদ এ্যাসোসিয়েশনের সভাপতি এ কে আব্দুল মুবিন, বাংলাদেশ হেরিটেজ সোসাইটির সভাপতি সোহেল আহমদ চৌধুরী, বাংলাদেশ স্থপতি ইনিস্টিটিউট সিলেট শাখার সভাপতি স্থপতি সৈয়দা জেরিনা হোসেন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করবেন বাপা’র যুগ্ম সম্পাদক শরীফ জামিল এবং মূল বক্তব্য উপস্থাপন করবেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্থাপত্য বিভাগের সহযোগী অধ্যাপক কৌশিক সাহা।

এছাড়াও এতে আয়োজক সংগঠণের স্থানীয় নেতৃবৃন্দ, পরিবেশবিদ, প্রত্নতত্ত্ববিদ, লেখক-গবেষক, শিক্ষক, পরিবেশবাদী ও সামাজিক সংগঠণের প্রতিনিধিসহ বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ অংশগ্রহণ করবেন।
–বিজ্ঞপ্তি

মন্তব্য
Loading...