চট্টগ্রামরাজনীতিসারাদেশ

চট্টগ্রাম-১৬: নৌকার প্রার্থীর বিরুদ্ধে মামলা, আদালতে হাজির হতে নির্দেশ

আ.লীগ মনোনীত প্রার্থী মো. মোস্তাফিজুর রহমান।

চট্টগ্রাম-১৬ আসনের আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মো. মোস্তাফিজুর রহমান চৌধুরীর বিরুদ্ধে চট্টগ্রাম আদালতে মামলা দায়ের করেছেন বাঁশখালী উপজেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ হারুন মোল্লা।

মঙ্গলবার হারুন মোল্লা বাদী হয়ে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জুয়েল দেবের আদালতে মামলাটি দায়ের করেন। শুনানি শেষে আদালত অভিযোগটি আমলে নিয়ে মোস্তাফিজুরকে আগামী ৩ জানুয়ারি আদালতে হাজির হতে সমন জারি করেছে।

বাঁশখালী উপজেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ হারুন মোল্লা বিষয়টি ঢাকাটাইমসকে নিশ্চিত করেছেন। তিনি বলেন, নির্বাচনি আচরণবিধির ৮(খ) ধারা লঙ্ঘন করে শোডাউনের মাধ্যমে মনোনয়নপত্র দাখিল ও সাংবাদিককে মারধরের ঘটনায় চট্টগ্রাম সিএমএম কোর্টে মামলাটি দায়ের করেছি।

উল্লেখ্য, গত ৩০ নভেম্বর মোস্তাফিজুর রহমান ব্যাপক শোডাউন করে মনোনয়নপত্র জমার সময় তার সঙ্গীদের নিয়ে রিটার্নিং অফিসারের কার্যালয়ে প্রবেশ করেন। সাংবাদিকরা প্রার্থীকে আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে প্রশ্ন করলে তিনি গালিগালাজ করেন এবং সাংবাদিকদের মারধর করে মাটিতে ফেলে দিয়ে প্রাণনাশের হুমকি দেন।

এ ঘটনায় ওইদিন ভুক্তভোগী এক সাংবাদিক চট্টগ্রাম জেলা রিটার্নিং কর্মকর্তা বরাবরে অভিযোগ জমা দেন। অভিযোগটির তদন্ত করেন চট্টগ্রাম-১৬ আসনের নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও যুগ্ম জেলা জজ আবু সালেম মোহাম্মদ নোমান। তদন্তে ওইদিনের ঘটনার প্রাথমিক সত্যতা পেয়ে ৩ ডিসেম্বর মোস্তাফিজুরের বিরুদ্ধে নির্বাচন কমিশনে প্রতিবেদন জমা দেন। এরপর নির্বাচন কমিশন মোস্তাফিজুরের বিরুদ্ধে মামলার নির্দেশ দেয়।

আরও সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker