Sylhet Express

স্ত্রীর মৃত্যুর মাত্র দেড় ঘন্টা পরেই মারা গেলেন বিএনপির সাবেক এমপি গোলজার

0 ২৩

একটা দীর্ঘ পথ এক সাথে দুই জনের চলা, তাই একজনের বিদায়ে অপরজনও ছিলেন বেদনা কাতর। শোক বহনের শক্তিটুকুও হয়তোবা হারিয়ে ফেলেছিলেন । আর তাই হয়তোবার স্ত্রীর দাফন কালে নিজেও চলে গেলেন না ফেরার দেশে।
বলছিলাম সুনামগঞ্জের বর্ষীয়ান রাজনীতিবিদ ও বিএনপির সাবেক সংসদ সদস্য গোলজার আহমদ চৌধুরীর কথা। দুইজনের এমন বিদায় যেমন বেদনাকাতর করেছে এলাকাবাসীকে , তেমনি অবাকও করেছে কাউকে কাউকে।

মঙ্গলবার বেলা ১১টা ৫০ মিনিটে ঢাকার নিজ বাসায় ইন্তেকাল করেন বিএনপির এই সাবেক সংসদ সদস্য । এর আগে, তার সহধর্মিনী সৈয়দা জেবুন্নেছা খাতুন রবিবার সকাল ১০টায় ঢাকার একটি হাসপাতালে মৃত্যুবরণ করেন।

মৃত্যকালে সাবেক এমপি গুলজার দুই মেয়ে, এক ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী ও আত্মীয়-স্বজন রেখে গেছেন।

দিরাই উপজেলার হাতিয়া গ্রামে ছেলে গোলজার ষাটের দশকের তুখোড় এই ছাত্রনেতা দিরাইয়ে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ছিলেন। শুরুর দিকে তিনি গণতন্ত্রী পার্টির রাজনীতির সাথে যুক্ত থাকলেও পরবর্তীতে বিএনপির রাজনীতিতে সক্রিয় হোন, এরপর ১৯৯৬ সালে সুনামগঞ্জ-২ আসনে বিএনপির হয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। পরবর্তীতে বার্ধক্যজনিত কারণে রাজনীতি থেকে দূরে সরে যান।

গুলজার আহমদ চৌধুরীর প্রথম জানাজা বুধবার সিলেট শহরের চৌকিদিঘি জামে মসজিদে এবং বাদ মাগরিব দ্বিতীয় জানাজা হযরত শাহজালালের (র.) দরগাহ প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে। জানাজা শেষে দরগাহ কবরস্থানে তাকে দাফন করা হবে।

মন্তব্য
Loading...