Sylhet Express

করোনায় কেবল ইউরোপেই মৃত ১ লাখ ছাড়িয়ে

0 ১১২

নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) রোববার দুপুর পর্যন্ত ইউরোপে মৃত্যুর সংখ্যা ১ লাখ ছাড়িয়ে গেছে। আক্রান্তের সংখ্যা ১০ লাখ ছাড়িয়েছে।

ওয়ার্ল্ডওমিটারে প্রকাশিত তথ্য বিশ্লেষণে এ সংখ্যা পাওয়া যায়।ওয়েবসাইটটিতে প্রকাশিত তথ্যে দেখা যায়,ইউরোপের দেশগুলোতে আক্রান্তের সংখ্যা ১,০৭০,৪৩১ জন।

এদের মধ্যে মারা গেছেন ১০০,২০১ জন; এবং সুস্থ হয়ে ওঠেছেন ৩০৫,২৩০ জন।এই সময়ে সবচেয়ে বেশি মারা গেছেন ইতালিতে। দেশটিতে এ পর্যন্ত মৃতের সংখ্যা ২৩,২২৭ জন। এর পরেই আছে স্পেন, যেখানে এ পর্যন্ত মারা গেছেন ২০,৬৩৯ জন। ফ্রান্সে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৯,৩২৩ জন।এছাড়া যুক্তরাজ্যে মারা গেছেন ১৫,৪৬৪ জন।

ইউরোপের দেশগুলোর মধ্যে আক্রান্তের দিক থেকে সবার ওপরে রয়েছে স্পেন। দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৯৫,৯৪৪ জন। এছাড়া ইতালিতে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৭৫,৯২৫ জন ও ফ্রান্সে ১৫১,৭৯৩ জন।

লক্ষাধিক লোকের আক্রান্তের তালিকায় আছে জার্মানি ও যুক্তরাজ্যের নাম। দেশগুলোতে যথাক্রমে আক্রান্ত হয়েছেন ১৪৩,৭২৪ ও ১১৪,২১৭ জন।
সারাবিশ্বে রোববার দুপুর পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২,৩৪৫,৪৭০ জন। এদের মধ্যে সুস্থ হয়েছেন ৬০৪,৬০৪ জন এবং মারা গেছেন ১৬১,১৯২ জন।

মন্তব্য
Loading...