Sylhet Express

সিলেট অঞ্চলে আজ আক্রান্ত ৯১ জন, তবুও নেই হুঁশ

0 ৫১৯

সিলেটে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। শুধু আক্রান্ত বৃদ্ধি নয়, ভয়ানক এই ভাইরাসটি সিলেটে কেড়ে নিচ্ছে নতুন নতুন প্রাণ। আজ একদিনে দুই ল্যাবে আরো ৯১ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মাঝে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে ৬০ জন ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ৩১ জন। নতুন শনাক্ত হওয়াদের নিয়ে সিলেট বিভাগে এ পর্যন্ত করোনা ভাইরাস আক্রান্ত হয়েছেন ১৩২৭ জনের।তাছাড়া এ পর্যন্ত মারা গেছেন ২০ জন আর সুস্থ হয়েছেন ১০৪ জন রোগী।ওসমানী মেডিকেল কলেজের এ তথ্য নিশ্চিত করে হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায় বলেন, বৃহস্পতিবার ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়েছিলো ওসমানীর ল্যাবে। এরমধ্যে ৬০ টি পজেটিভ আসে। নতুন শনাক্ত হওয়া ব্যক্তিদের বেশিরভাগ সিলেট সদর উপজেলা নগরীর বাসিন্দারা। এছাড়া আক্রান্তদের মধ্যে বেশ কয়েকজন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যও রয়েছেন বলে জানা গেছে।

এর আগে একইদিনে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় সুনামগঞ্জের ৩১ জনের করোনা শনাক্ত হয়। ১৮৮ জনের নমুনা পরীক্ষায় তাদের শনাক্ত করা হয়। রাতে এ তথ্য নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারি অধ্যাপক সহকারি অধ্যাপক জিয়াউল ফারুক জয়।

স্বাস্থ্য বিভাগের জনৈক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেছেন, সিলেটে যে হারে রোগীর সংখ্যা বাড়ছে তা রীতিমতো উদ্বেগজনক। ওই কর্মকর্তা বলেন ঈদের সময় লোকজন যেভাবে বাজারে ঘুরেছেন তাতে সংক্রমণ বেশি হয়েছে। যার ফলাফল এখন পাওয়া যাচ্ছে।বিভাগের মধ্যে আক্রান্তের সংখ্যায় সিলেট জেলায় ৭৩৯ জন, সুনামগঞ্জে ২৫০ জন, হবিগঞ্জে ১৯৪ জন ও মৌলভীবাজারে ১৪৪ জন রয়েছেন।

মন্তব্য
Loading...