সিলেটে ২ জন মহিলাসহ ৪জন রোগী বিনা চিকিৎসায় মৃত্যুতে ক্ষুব্ধ পররাষ্ট্রমন্ত্রী, ব্যবস্থা গ্রহনের কঠোর নির্দেশ

0 ৪০৮

সিলেটে ২ জন মহিলাসহ ৪জন রোগী বিনা চিকিৎসায় মারা যাবার ঘটনায় সিলেট ১ আসনের সংসদ সদস্য ও পররাষ্ট্রমন্ত্রী ড.এ কে আব্দুল মোমেন তীব্র ক্ষোভ ও দু:খ প্রকাশ করেছেন।সিলেটে যেসব বেসরকারী হাসপাতাল রোগীদের চিকিৎসা সেবা দিচ্ছে না তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করতে সিলেটের দায়িত্বে নিয়োজিত পাট ও বস্ত্র মন্ত্রণালয়ের সচিব লোকমান হোসেন মিয়াকে কঠোর নির্দেশ দিয়ে চিঠি পাঠিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী।শুক্রবার (৫ জুন) সিলেটের বন্দর বাজারের এক ব্যবসায়ী বিনা চিকিৎসায় মারা যাবার ঘটনা জানার সাথে সাথে পররাষ্ট্রমন্ত্রী এ চিঠি পাঠান।

চিঠিতে পররাষ্ট্রমন্ত্রী বলেন, সিলেটের বেসরকারী হাসপাতালগুলো নানা অজুহাতে কোন রোগী গ্রহণ করছেন না। ভর্তি বা চিকিত্সা প্রত্যাখ্যান করায় আজ দ্বিতীয় রোগী অ্যাম্বুলেন্সে মারা গেছেন। বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট স্টেকহোল্ডারদের সাথে একটি বৈঠক করুন। সাধারণ রোগীদের চিকিৎসা নিশ্চিত করার সরকারের যে স্পষ্ট নির্দেশ রয়েছে সেটি জানিয়ে দেন। সাধারণ ও গুরুতর রোগীদের চিকিৎসা প্রদানে অস্বীকারকারী হাসপাতালগুলোর লাইসেন্স প্রয়োজনে স্থগিত করার ব্যবস্থা গ্রহন করুন।

পররাষ্ট্রমন্ত্রী আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা চান না কেউ না খেয়ে মারা যাক কিংবা বিনা চিকিৎসায় মারা যাক। সুতরাং চিকিৎসা সেবার ক্ষেত্রে কোন অনিয়ম বরদাস্ত করা হবে না।

মন্তব্য
Loading...