Sylhet Express

নাসিমের অবনতি, জাফরুল্লাহ’র উন্নতি

0 ৩২২

হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণে থাকা আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে। আর গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থার আরও উন্নতি হয়েছে।বৃহস্পতিবার (১১ জুন) রাতে তাদের চিকিৎসারা এতথ্য জানিয়েছেন।বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং নাসিমের চিকিৎসায় গঠিত বোর্ডের চিকিৎসক অধ্যাপক কনক কান্তি বড়ুয়া বলেন, ওনার শারীরিক অবস্থা তো এমনিতেই সংকটাপন্ন ছিল। আজ আরও অবনতি হয়েছে। তবে আমরা সার্বিকভাবে পর্যবেক্ষণ করছি।

গত ১ জুন শ্বাসকষ্ট নিয়ে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তির পর করোনাভাইরাস পজিটিভ আসে মোহাম্মদ নাসিমের।পরে গত শুক্রবার ভোরে তিনি ব্রেন স্ট্রোক করেন।ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিউরো সার্জন বিভাগের প্রধান প্রফেসর ডা.রাজিউল হকের নেতৃত্বে অপারেশন হয়।পরে দুইদফা আবারও করোনাভাইরাসের পরীক্ষার জন্য তার নমুনা নেয়া হয়।সেখানে নেগেটিভ আসে।
এদিকে চিকিৎসকদের বরাত দিয়ে গণস্বাস্থ্য কেন্দ্রের জনসংযোগ কর্মকর্তা মো.ফরহাদ বলেন,আজ বিকালে ডা.জাফরুল্লাহ চৌধুরীর ফুসফুসের এক্সরে করা হয়েছে।এতে দেখা গেছে,তার ফুসফুসে নিউমোনিয়ার সংক্রমণ কমে এসেছে।তার শারীরিক অবস্থারও আগের চেয়ে উন্নতি হয়েছে।

মো.ফরহাদ বলেন,আজ ডা.জাফরুল্লাহ চৌধুরীর অবস্থা গতকালের চেয়ে ভালো।তাকে সারাক্ষণ অক্সিজেন দিতে হচ্ছে না।এক্সরেতেও উন্নতি পরিলক্ষিত হয়েছে। তবে তার শারীরিক দুর্বলতা আছে।আবারও তার কিডনি ডায়ালাইসিস শুরু হয়েছে।তিনি আরও বলেন, ডা.জাফরুল্লাহ চৌধুরী এখনো গণস্বাস্থ্য নগর হাসপাতালেই চিকিৎসাধীন আছেন। মেডিকেল বোর্ডের পরামর্শ অনুযায়ীই তার চিকিৎসা চলছে। তাকে আরও কিছুদিন সেখানে থাকতে হবে।

মন্তব্য
Loading...