Sylhet Express

প্রস্তাবিত বাজেট বাস্তবায়নযোগ্য : অর্থমন্ত্রী

0 ৯০

২০২০-২১ অর্থবছরের প্রস্তাবিত ৫ লাখ ৬৮ হাজার কোটি টাকার বাজেট সরকার বাস্তবায়ন করতে পারবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।তিনি বলেন,প্রাণঘাতী করোনাভাইরাস উদ্ভূত পরিস্থিতিতে এবার আমরা গতানুগতিক ধারার বাইরে গিয়ে বাজেট প্রণয়ন করেছি। আমাদের ভৌত অবকাঠামো আছে,পাশাপাশি অতীতের অনেক সাফল্য আমাদের সামনে আছে এবং আমরা এবার বাজেটটি যেভাবে সাজিয়েছি,তাতে আশা করি প্রস্তাবিত বাজেট বাস্তবায়ন করতে পারব।

তিনি আরো বলেন,এবারের বাজেটে মূলত মানুষকে রক্ষা করার ওপর বেশি গুরুত্ব দেয়া হয়েছে।প্রধানমন্ত্রীর নির্দেশনা হলো মানুষকে বাঁচানোর জন্য আগে খরচ কর,টাকা কোথা থেকে আসবে সেটা পরে দেখা যাবে।তাই এবার আমরা আগে খরচ করব,পরে আয় করব।শুক্রবার(১২ জুন)বাজেটোত্তর এক অনলাইন সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে কৃষিমন্ত্রী ড.আব্দুর রাজ্জাক,পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান,প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান, প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড.তৌফিক-ই-ইলাহী চৌধুরী,বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির,অর্থসচিব আব্দুর রউফ কালুকদার জাতীয় রাজস্ব বোর্ডের(এনবিআর)চেয়ারম্যান আবু হেনা মো.রহমাতুল মুনিম,পরিকল্পনা কমিশনের সাধারণ অর্থনীতি বিভাগের সদস্য ড. শামসুল আলম প্রমুখ যুক্ত হন।
এরআগে অর্থমন্ত্রী বৃহস্পতিবার জাতীয় সংসদে আগামী অর্থবছরের জন্য ৫ লাখ ৬৮ হাজার কোটি টাকার বাজেট পেশ করেন। এটি দেশের ৪৯তম বাজেট।

মন্তব্য
Loading...