Sylhet Express

সিলেটের আইনজীবী সহকারী শামীমের দাফন সম্পন্ন: খুনিদের গ্রেফতার ও ফাঁসি দাবি

0 ২০১

সিলেটের দক্ষিণ সুরমা ধোপাঘাটে বস্তাবন্দি অবস্থায় উদ্ধারকৃত সিলেট জেলা আইনজীবী সহকারী সমিতির সদস্য ইউনুছ আহমদ শামীম (৩৭) এর দাফন সম্পন্ন হয়েছে । বৃহস্পতিবার (১২জুন) বাদ আসর বালাগঞ্জ উপজেলার গহরপুর দত্তপুর গ্রামে জানাযার নামাজ শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয় । এর পূর্বে দুপুরে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ময়না তদন্ত শেষে নিহতের লাশ গ্রামের বাড়িতে নিলে পরিবার ও পরিজন এবং সহকর্মীদের কান্নায় ভারি হয়ে উঠে ওই এলাকার আকাশ-বাতাস।শামীমের জানাযা ও দাফনে আগত সবাই তার হত্যাকারীদের দ্রুত গ্রেফতার পূর্বক সর্বোচ্চ শাস্তি প্রদানের জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানান।

এ ব্যাপারে সিলেট জেলা আইনজীবী সহকারী সমিতির সভাপতি জয়নাল আবেদীন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন আফাজ জানান, আজ আমরা মর্মাহত। শামীমের এমন মৃত্যু মেনে নেয়া যায় না। আমাদের সহকর্মীকে যে সকল খুনিরা পরিকল্পিতভাবে খুন করেছে। আমরা তাদের দ্রুত গ্রেফতারসহ সর্বোচ্চ শাস্তি চাই। আর এই ঘৃণ্য ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।নিহত শামীমের পরিবারের লোকজন জানান., তাদের পরিবারের একমাত্র উপার্জনশীল ব্যাক্তি ছিলেন শামীম। খুনিরা তাকে ঢাকায় নেয়ার কথা বলে পরিকল্পিতভাবে খুন করেছে। তারা এই খুনিদের দ্রুত গ্রেফতারসহ ফাঁসি দাবি জানান।

সূত্র জানায়, সিলেটের দক্ষিণ সুরমার ধোপাঘাটে রাস্তার পাশ থেকে বস্তাবন্দি এক অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার করা হয় বুধবার (১০ জুন) বিকেল সাড়ে ৩ টার দিকে। পরবর্তীতে শামীমের ভাগনা লাশের ভাই হোসাইনকে সঙ্গে নিয়ে দক্ষিন সুরমা থানায় যোগাযোগ করে ওসমানী হাসপাতালে গিয়ে শামীমের কাপড় ও পায়ের জুতো দেখে লাশ সনাক্ত করেন।তখন নিহত শামীমের ভাগনা মামুন ও তার পরিবারের লোকজন জানান, সোমবার রাতে তিনি ঢাকা যাওয়ার কথা বলে এয়ারপোর্ট নয়াবাজার বাসা থেকে বের হন। রাত সাড়ে ১০টায় আম্বরখানায় তার ছোট ভাই হোসাইনের সাথে দেখা করে কিছু কাগজ ও কাজ বুঝিয়ে দেন।
পরে তিনি রাতে আবার তার স্ত্রীর সাথে ফোনে যোগাযোগ করে মৃত শামীম বলেন, যাদের কাজে যাবেন, তারা প্রাইভেট গাড়ি নিয়ে আসছে এবং জালালপুর রোডে আছে। রাত সাড়ে ১২টার দিকে আবার শামীম তার স্ত্রীকে ফোন দিয়ে বলেন, তিনি গাড়িতে উঠে গেছেন বলে বিদায় নেন। পরবর্তীতে রাত প্রায় দেড়টায় তার স্ত্রী আবার ফোন দিলে ফোন আর খোলা পাননি। এরপর বিভিন্নভাবে খবর নিয়েও কোন সন্ধান পাননি। নিহত শামীমের পরিবারের সদস্যরা এই নৃশংস হত্যার বিচার চান।

মন্তব্য
Loading...