“সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তির দাবি সিলেট জেলা অনলাইন প্রেসক্লাবের”

0 ৩৪৪

পেশাগত দায়িত্ব পালনকালে গতকাল সোমবার (১৭ই মে, ২০২১) প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে দীর্ঘ পাঁচ ঘন্টা ব্যাপী স্বাস্থ্য মন্ত্রাণালয়ে আটকে রেখে তাঁর উপর যে নির্যাতন ও হেনস্তা করা হয় তা দেশের সকল সাংবাদিকের জন্য হুমকি।

সারাদিন শেষে প্রায় মাঝ রাতে রোজিনা ইসলামের বিরুদ্ধে মামলা দায়েরকেও উদ্দেশ‌্যমূলক বলে মনে করার যথেষ্ঠ কারন রয়েছে।

এই নিন্দনীয় ঘটনাটি সাংবাদিকতা পেশার ওপর বিরাট হুমকি উল্লেখ করে গভীর উদ্বেগ প্রকাশ এবং তীব্র নিন্দা জানিয়ে রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তির দাবি করেছেন সিলেট জেলা অনলাইন প্রেসক্লাবের সভাপতি কবি,সাংবাদিক নুরুদ্দিন রাসেল ও সাধারণ সম্পাদক বাপ্পী চৌধুরী ।

গণমাধ্যমে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে তাঁরা উল্লেখ করেন,অনুসন্ধ্যানী সাংবাদিকতার মাধ্যমে রোজিনা ইসলাম আন্তর্জাতিক অঙ্গনেও পরিচিতি পেয়েছেন। তাঁর মত একজন সাংবাদিকের সাথে সরকারের শীর্ষ পর্যায়ের কর্মকর্তাদের এহেন আচরণ মোটেই কাম্য নয় ।

পেশাগত দায়িত্ব পালনকালে একজন সাংবাদিককে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সেবা বিভাগে ঘন্টার পর ঘন্টা আটকে রেখে নির্যাতন ও অপদস্ত করা হয়েছে। যা কখনই মেনে নেওয়া যায় না।

একজন পেশাদার সাংবাদিকের সাথে এমন আচরণ করার পর তাঁকে থানায় হস্তান্তর করা হয়েছে-যা সাংবাদিক সমাজকে ভাবিয়ে তুলেছে।

বিবৃতিতে সিলেট জেলা অনলাইন অনলাইন প্রেসক্লাব নেতৃদ্বয় আরো বলেন, একটি গণতান্ত্রিক সমাজ ব্যবস্থায় এ ধরনের হীনচেষ্টা সংবাদপত্রের অস্তিত্বকে হুমকির দিকে ঠেলে দেবে।
রোজিনা ইসলামকে নানাভাবে হেনস্তা করার ঘটনা শুধু দুঃখজনক নয়, সভ্য সমাজে এটি লজ্জাজনক। অবিলম্বে সাংবাদিক রোজিনা ইসলামকে মুক্তি দিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের যে বা যারা এ ঘটনায় জড়িত তাদের শাস্তি দিতে হবে।

—বিজ্ঞপ্তি ।।

মন্তব্য
Loading...