‘বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করবে না ভারত’

0 ২৩৮

বাংলাদেশের আগামী জাতীয় সংসদ নির্বাচনে ভারত কোনো হস্তক্ষেপ করবে না বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী। নির্বাচন বাংলাদেশের আভ্যন্তরীণ বিষয় জানিয়ে তিনি বলেছেন, এ ব্যাপারে তার দেশ ভারতের কোনো বক্তব্য নেই।

শনিবার বিকালে চট্টগ্রামের ফটিকছড়িতে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে হাইকমিশনার এই কথা বলেন। শাহ সুফি সৈয়দ শফিউল বশর মাইজভান্ডারীর ১০৩তম খোশরোজ শরিফ উপলক্ষে মাজারে গিলাফ হস্তান্তর করেন ভারতীয় হাইকমিশনার।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে আগামী নির্বাচন নিয়ে ভারতীয় হাইকমিশনার বলেন, ‘বাংলাদেশ একটি স্বাধীন-সার্বভৌম রাষ্ট্র। তারা তাদের নির্বাচনসহ অভ্যন্তরীণ বিষয় নিয়ে সিদ্ধান্ত নেবে। এ ব্যাপারে ভারত সরকারের কিছু বলার নেই।’

এক প্রশ্নের জবাবে দোরাইস্বামী বলেন, ফটিকছড়ি-রামগড় সীমান্তবর্তী স্থলবন্দর চালু হলে দুই দেশের অর্থনীতির পরিসর আরও ব্যাপক উন্নতি হবে। সাবরূম রেলওয়ে স্টেশনসহ সড়ক যোগাযোগের ক্ষেত্রে নতুন দিগন্ত তৈরি হবে। ফটিকছড়ির উপর দিয়েই মূলত এই ট্রানজিট। এতে ফটিকছড়ির উন্নয়নও সাধিত হবে।

ভারতীয় হাইকমিশনার বলেন, ভারত সবসময় বাংলাদেশের সাথে বন্ধুত্বপুর্ণ সম্পর্ক বজায় রাখতে সচেষ্ট। বাংলাদেশের প্রজাতন্ত্র দিবসের ৫০ বছর পূর্তি উপলক্ষে ভারত সরকারের পক্ষ থেকে বন্ধুত্বের নিদর্শনস্বরূপ সৈয়দ শফিউল বশর মাইজভান্ডারীর দরগাহ শরিফে গিলাফ হস্তান্তর করা হয়েছে।

এর আগে তিনি তরিকত ফেডারেশনের চেয়ারম্যান ও সাংসদ সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারীর সঙ্গে তার বাসভবনে সৌজন্য সাক্ষাৎ করেন।

এ সময় ভারতীয় সহকারী হাইকমিশনার ডা. রাজীব রঞ্জন, তরিকত ফেডারেশনের সিনিয়র ভাইস-চেয়ারম্যান সৈয়দ হাবিবুল বশর মাইজভান্ডারী, সৈয়দ মুহিবুল বশর মাইজভান্ডারী, সৈয়দ আমিনুল বশর মাইজভান্ডারী, তরিকত ফেডারেশনের মহাসচিব সৈয়দ রেজাউল হক চাঁদপুরী, যুগ্ম-মহাসচিব সৈয়দ তৈয়বুল বশর মাইজভান্ডারী, ফটিকছড়ি উপজেলা চেয়ারম্যান হোসাইন মোহাম্মদ আবু তৈয়ব, মহিলা ভাইস চেয়ারম্যান জেবুন্নাহার মুক্তা, ইউএনও মো. মহিনুল হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য
Loading...